বসন্তের ফুল
- শরিফুল ইসলাম ২৭-০৪-২০২৪

ঋতুরাজের রাজ সভায়
রঙিন ফুলের মিলন মেলা,
ফাগুনের মিষ্টি হাওয়ায়
বসন্তের ফুল করে খেলা ।

শিমুল, পলাশ, গাঁধা, চন্দ্রমল্লিকা
ডালিয়া, সন্ধ্যামালতী, মাধবীলতা
কৃষ্ণচুড়ার পাঁপড়ি কুঞ্জে
সাজায় প্রেমের মাল্যখানি,
ফুল কুমারির নতুন সাঁজে
কোকিল পাখির পুঞ্জ সাথি।

বসন্ত এলো মাধবী নিকুঞ্জে পুঞ্জে
ফুলের ভ্রমর গুন গুঞ্জে।
ফুলের রেণু মাখা ভ্রমরের গায়
মিলন ঘটিয়েছে সে ফুল বালায়।

জাগিয়া উঠিয়েছে আমার হৃদয় পুঞ্জ,
যায় ভরে যায় শুন্য হিয়ায়,
সুভাস ছড়ানো মিষ্টি হাওয়া
ধরাতটে রঙিন সাজে সাজাই।
-----------------------------
চৌগাছা১৭৷০২৷২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।